শ্রেষ্ঠ পাঠক পুরষ্কার

পাঠানুরাগী পাঠক অথবা পাঠিকার সবিস্তার প্রতিক্রিয়ার জন্য ১০ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে।

পাঠক প্রতিক্রিয়ার জন্য পুরস্কার, আমার জন্য অনেক বড় সংসাধন। এই কাজের কোনো পুরস্কার নেই জেনেও পুরস্কৃত করার কারণ, আমরা সাফল্যে বিশ্বাস করি এবং সফলতা কখনো খালি খামে আসে না।

আমি প্রতিনিয়ত উপন্যাসে কাজ করছি, যারা পড়তে শুরু করেছেন উনারা শুরু থেকে দেখলে বিষয় বুঝতে পারবেন। সম্পাদকের কাজে আমি কখনো সন্তুষ্ট হবো না। সম্পাদনা হলো সম্পাদকের কাজ এবং তা করে ওরা আজুরা পায়। কিন্তু লেখক এবং পাঠকের যোগসূত্র হলো বই। লেখালেখি লেখকের জন্য সাধনা এবং পাঠকের জন্য নতুন কিছু জানার মাধ্যম। প্রিয় লেখকের বই পড়ে পাঠকরা প্রাণবন্ত হয়। কষ্ট ভুলার জন্য পাঠকরা প্রিয় বই পড়ে। অবসর সময়কে উপভোগ করার জন্য পাঠকরা বই হাতে নিয়ে বসে। আমি যখনই বইয়ের ফাইল খুলি তখন কিছু না কিছু রদবদল করি এবং এই কারণে শ্রেষ্ঠ পাঠক পুরষ্কারের অবতারণা।

তথ্য এবং শর্তাদি

[] PDF থেকে পড়তে হবে। Word file দেব না।

[] তড়বড় করে বই পড়ে হাজার টাকার বাজিমাত, ব্যাপারটা এমন অথবা সম্পাদকীয় কাজ নয়। এটা একটা বিশেষ কার্যসাধন গবেষণা এবং তা সফল করার জন্য নিবিষ্টমনে নির্দিষ্ট বইর আদ্যন্ত পড়তে হবে। কোথায় এবং কেন ভুল হয়েছে, তা কীভাবে সংশোধন করতে হবে, কোন শব্দের কারণ এবং সেখানে কোন শব্দ উপযুক্ত তা বিশ্লেষণ করতে হলে পাঠককে বানান ব্যাকরণে বিশেষজ্ঞ হতে হবে।

[] উপন্যাসের নাম “পরমাত্মীয়
[] PDF এর জন্য এখানে ক্লিক করুন

[] সেপ্টেম্বরের প্রথম তারিখ হলো, সবিস্তার প্রতিক্রিয়া জমা দেওয়ার শেষ তারিখ।

[] পাঠকের সবিস্তার প্রতিক্রিয়া কথাশিল্প এবং সাহিত্যসাধনায় পোস্ট করতে হবে। এতে মৌলিকত্ব স্বয়ংক্রিয়ভাবে প্রমাণিত হবে। পোস্ট করার পর সম্পাদনা করলে মৌলিকত্ব স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে।

[] অগ্রগতি এবং অবগতির জন্য সাহিত্যসাধনায় পোস্ট করতে পারবেন। এতে কে কী করছেন অন্যরাও জানতে পারবেন। সাহিত্যসাধনায় পোস্ট দিয়ে অন্যদের সাথে মত বিনিময় এবং যোগাযোগ করতে পারবেন।

[] কথাশিল্প পেইজ এবং সাহিত্যসাধনা গ্রুপে পোস্ট দিয়ে অক্টোবরে বিজয়ী ঘোষণা করা হবে।

[] দয়া করে কথাশিল্প পেইজে লাইক এবং সাহিত্যসাধনা গ্রুপে সদস্য হয়ে সাথে থাকুন।

[] উপন্যাস পড়ার আয়োজনে নিবন্ধন নিষ্প্রয়োজন।

[] বিজয়ী / বিজেতার পরিচয় নিশ্চিত করতে হবে।

[] পুরস্কারের টাকা বিকাশ করা হবে।

[ ] পুরস্কারের টাকা প্রাপ্তির পর কথাশিল্প পেইজ এবং সাহিত্যসাধনা গ্রুপে ছবিসহ পোস্ট দিতে হবে।

[] আগ্রহীরা অনুগ্রহ করে মনে রাখবেন, এটা কোনো প্রতিযোগিতা নয়, এটা একটা বিশেষ কার্যসাধন গবেষণা। কথাশিল্প এবং সাহিত্যসাধনা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অর্থবহ শব্দদ্বয় ভাবপ্রকাশের অপরিহার্য অংশ। বই পর্যালোচনা হলো পাঠকের বুদ্ধিমত্তা এবং বিচারশক্তির উত্তম প্রকাশ।

[] আমাকে নিরুৎসাহিত করার জন্য যারা ব্যঙ্গাত্মক মন্তব্য এবং বিদ্রুপাত্মক উক্তি করছেন তাদেরকে বলছি, আমার সাথে দেখা হলে আপনাদের বুকে ঢেকির পাড় পড়বে।

সবাইকে আন্তরিক ধন্যবাদ, এবং সবার সার্বিক সফলতা কামনা করি।

Kathasilpa is an ebook publishing website

© Mohammed Abdulhaque

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s